ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চকরিয়ায় 'শেখ হাসিনা বইমেলার উদ্বোধন

চকরিয়ায় 'শেখ হাসিনা বইমেলার উদ্বোধন

জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা রাষ্ট্রনায়ক, লেখক, দার্শনিক শেখ হাসিনার জন্মদিন উপলে কক্সবাজারের চকরিয়ায় প্রথমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে পাঁচদিনব্যাপী ‘শেখ হাসিনা বইমেলা’।

রবিবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশনের পর পায়রা উড়িয়ে এই মেলার শুভ উদ্বোধন করেন বাংলা একাডেমির মহাপরিচালক জাতিসত্ত্বার কবি দরিয়ানগরের ভূমিপুত্র কবি মুহম্মদ নূরুল হুদা।

স্বাগত বক্তব্যে কবি নূরুল হুদা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু হচ্ছেন একটা সূর্য অর্থাৎ একটা ঘড়ি। পৃথিবী যখন ধংস হবে তখনই এই ঘড়ি (বঙ্গবন্ধু) ধংস হবে। এর আগ পর্যন্ত পৃথিবী যতদিন থাকবে ততদিনই বঙ্গবন্ধু জীবিত থাকবেন পৃথিবীর আনাচে-কানাচে বাংলার প্রতিটি মানুষের হৃদয়ে।

কবি বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা এই দেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের মতো করে সাজিয়ে নিচ্ছেন। একইভাবে চকরিয়ার ঘড়ি হিসেবে রয়েছেন স্থানীয় এমপি জাফর আলম। কারণ জাফর আলমের ইচ্ছের প্রতিফলনই হচ্ছে এই 'শেখ হাসিনা বইমেলা'। তাই আমি এমপির পুত্র তানভীর আহমদ সিদ্দিকী তুহিনের অক্লান্ত পরিশ্রমে অনুষ্ঠিত হওয়া পাঁচদিনব্যাপী এই শেখ হাসিনা বইমেলার সফলতা কামনা করছি।

এদিকে কবি মানিক বৈরাগী প্রতিষ্ঠিত শেখ হাসিনা বইমেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য জাফর আলম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান তানিয়া আফরিন, চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক জয়নাল আবেদীন, বইমেলা উদযাপন কমিটির মূখ্য সমন্বয়ক কবি মানিক বৈরাগী, কমিটির আহবায়ক পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, কমিটির সদস্য সচিব তানভীর আহমদ ছিদ্দিকী তুহিন ও পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলমগীর চৌধুরী প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য জাফর আলম বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা ও শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে জ্ঞান নির্ভর জাতি গঠনের বিকল্প নেই। সেজন্য তরুণ প্রজন্মকে বইমূখী হয়ে জ্ঞান আহরণ করতে হবে।

চকরিয়া পৌরশহরের চিরিঙ্গা থানা রাস্তার মাথার সিস্টেম কমপ্লেক্স চত্বরে (বঙ্গবন্ধু ও বাংলাদেশ কর্নারের নিচে) আয়োজিত এই মেলায় বাংলা একাডেমি, নন্দন পাবলিকেশনসহ বিভিন্ন নামিদামী কম্পানি ও প্রতিষ্ঠানের অন্তত ১০টি স্টল বসানো হয়েছে।

উদ্বোধন,বইমেলা,চকরিয়া
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত